সিলেটে দুই ভোট কেন্দ্রে থাকবে ইভিএম

সময়ের ডাক: নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ জানিয়েছেন, আসন্ন তিন সিটি করপোরেশন নির্বাচনে সিলেটের ২টি, রাজশাহীর ২টি ও বরিশালের ১০টি কেন্দ্রে ভোটগ্রহণে ইভিএম ব্যবহার করা হবে।
মঙ্গলবার (১০ জুলাই) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা কমিশনের বৈঠকে এসব নির্দেশনা দিয়েছেন বলে জানান ইসি সচিব।
তিনি জানান, সিলেট, রাজশাহী ও বরিশালের আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তাদের তিন সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। এছাড়াও নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে রাজশাহীতে ১০ জন, বরিশালে ১০ জন এবং সিলেট সিটি করপোরেশনে ৯ জন সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

আজ (মঙ্গলবার) থেকে রাজশাহী, সিলেট ও বরিশাল এই তিন সিটি করপোরেশন নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা শুরু হয়েছে। সকাল ১০টায় প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়।
প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই এই তিন সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মেয়র পদে ১৮ জন ও কাউন্সিলর পদে মোট ৫৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সিটি নির্বাচনে সিলেটে মোট ভোটার ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন, রাজশাহীতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন এবং বরিশালে মোট ভোটার ২ লাখ ৪১ হাজার ৯৫৯ জন।