গোল্ডেন বুট জিতবেন কে

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপ শিরোপা জিতবে কে? এই প্রশ্নের উত্তর মিলবে ১৫ জুলাই। সম্পূরক প্রশ্ন, সোনার বুট উঠবে কার হাতে? প্রতিবারই গোল্ডেন বুটের তালিকায় নাম থাকে একাধিক ফরোয়ার্ডের।২০১৪ ব্রাজিল বিশ্বকাপে ছয় গোল করে কলম্বিয়ার হামেস রদ্রিগেজ হয়েছিলেন সর্বোচ্চ গোলদাতা। এ পুরস্কার হাতে তোলেন কলম্বিয়ান মিডফিল্ডার। এর আগে অবশ্য বেশিরভাগ আসরেই স্ট্রাইকাররাই এ পুরস্কার হাতে তুলেছিলেন। এবারের আসরে গোল্ডেন বুট জয়ের দৌড়ে এগিয়ে আছেন ফরোয়ার্ডরাই।একনজরে দেখে নেয়া যাক গোল্ডেন বুটের তালিকায় এগিয়ে আছেন কারা-গোল্ডেন বুট জয়ের দৌড়ে সবার উপরে রয়েছেন ইংল্যান্ড ফরোয়ার্ড হ্যারি কেন। চার ম্যাচে একটি হ্যাটট্রিকসহ ছয় গোল আছে তার ঝুলিতে। ছয় গোলের মধ্যে তিনটি করেছেন পেনাল্টি থেকে।এছাড়া ডি-বক্স থেকে দুটি এবং হেডে একটি গোল করেন তিনি। কেনের পর এ তালিকায় আছেন বেলজিয়াম ফরোয়ার্ড রোমেলু লুকাকু। চার ম্যাচে চারটি গোল করে গোল্ডেন বুট জয়ের তালিকার দুইয়ে আছেন তিনি। তালিকার তৃতীয় স্থানে আছেন ফ্রান্স ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান। পাঁচ ম্যাচে তিন গোল করে এ তালিকায় লুকাকুর পরই আছেন এই ফরাসি তারকা। তিন গোলের মধ্যে পেনাল্টি থেকে দুটি করেছেন গ্রিজমান।

পাঁচ ম্যাচে তিনটি গোল নিয়ে তালিকার চারে আছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। তালিকায় পাঁচে আছেন বেলজিয়ান ফরোয়ার্ড ইডেন হ্যাজার্ড। চার ম্যাচে দুটি গোল নিয়ে এ তালিকায় আছেন তিনি। দুটি গোলের মধ্যে পেনাল্টি থেকে একটি।

গোল্ডেন বুটের তালিকার ছয়ে আছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মডরিচ। পাঁচ ম্যাচে তার ঝুলিতে আছে দুটি গোল। দুটি গোলের মধ্যে পেনাল্টি থেকে একটি করেছেন এই তারকা মিডফিল্ডার। গোল্ডেন বুটের দৌড়ে শেষ হাসিটা কে হাসে, তা দেখতে অপেক্ষায় থাকতে হবে ১৫ জুলাই রাত পর্যন্ত। ওয়েবসাইট।