টাইব্রেকারে রাশিয়াকে হারিয়ে সেমিতে ক্রোয়েশিয়া 

 স্পোর্টস ডেস্ক:নিজেদের মাটিতে বিশ্বকাপ, তাই যেন আসরের শুরু থেকেই বেশ উজ্জীবিত রাশিয়া। শনিবার রাতে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সমানতালেই লড়ছিলো তারা। ম্যাচের নির্ধারিত সময় শেষ হয় ১-১ সমতায়। অতিরিক্ত সময়ে দুই দল আরও একটি করে গোল করে।

ফলে খেলা গড়ায় টাইব্রেকারে। সেখানে ভাগ্য পক্ষে থাকেনি স্বাগতিকদের। দুটি লক্ষ্যভ্রষ্ট শটের কারণে কোয়ার্টার ফাইনালেই বিদায় নিতে হয় রাশানদের। আর সেমিতে ওঠে যায় ক্রোয়েশিয়া।

সোচিতে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বেশ সতর্ক ছিল রাশিয়া। শুধু নিজেদের রক্ষণভাগকেই আগলে রাখেনি, মাঝেমাধ্যে প্রতিপক্ষের সীমানায়ও ঝাঁপিয়ে পড়েছে তারা।

তাই প্রথমে সাফল্যও পায় স্বাগিতকরা, ৩১ মিনিটে ডেনিস চেরিশেভের চমৎকার গোলে এগিয়ে যায় তারা। বক্সের বাইরে থেকে চমৎকার শটে লক্ষ্যভেদ করেন তিনি। তাঁর শট ক্রোয়েট গোলরক্ষক কিছু বোঝার আগেই বল ঠিকানা খুঁজে পায় জালে। এটিকে আসরের অন্যতম সেরা গোল বললেও ভুল বলা হবে না।

তবে এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রাশিয়া। আট মিনিটের ব্যবধানে একটি পরিকল্পিত আক্রমণ থেকে খেলার সমতায় ফিরে ক্রোয়েশিয়া।

ম্যাচের ৩৯ মিনিটে মারিও মান্দজুকিচের চমৎকার ক্রসে আন্দ্রেই ক্রামারিচ হেডে বল জালে জড়াতে মোটেও ভুল করেননি (১-১)। তার এই গোলে হাফ ছেড়ে বাঁচে ক্রোয়েশিয়া।