হবিগঞ্জে সাংবাদিক নির্যাতন : পুলিশের ৩ সদস্যের তদন্ত কমিটি

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে পুলিশ কর্তৃক নির্যাতনের ঘটনায় ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার (২ জুন) দুপুরে হবিগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা সহকারী পুলিশ সুপার রবিউল ইসলামকে প্রধান করে এ তদন্ত কমিটি গঠন করে দেন। এছাড়াও তদন্ত কমিটি আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।
এদিকে জীবনকে নির্যাতনের প্রতিবাদ ও দোষী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবীতে শহরে মানববন্ধন করেছে কয়েকটি সাংস্কৃতিক সংগঠন। দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সাংস্কৃতিক সংগঠন নাট্যমেলাসহ কয়েকটি সংগঠনের পক্ষ থেকে ঘটনার প্রতিবাদে মানববন্ধন করা হয়।
এতে বক্তব্য দেন সাংষ্কৃতিক সংগঠন হবিগঞ্জ নাট্য মেলার সভাপতি শাহ আলম চৌধুরী মিন্টু, সবুজ মেলা সংগঠনের সভাপতি সফিকুল ইসলাম, সাংস্কৃতিক কর্মী কামাল আহমেদ প্রমুখ। বক্তারা অবিলম্বে নির্যাতনকারী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তুলা হবে বলে হুশিয়ারি প্রদান করেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে মিথ্যা অভিযোগে ইউকেভিত্তিক গণমাধ্যম চ্যানেল এস এর সাংবাদিক সিরাজুল ইসলাম জীবনকে ধরে এনে থানায় রাতভর বেধড়ক মারপিট করে পুলিশ। পরে শুক্রবার বিকেলে তাকে ১০ পিস ইয়াবা দিয়ে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়। এর প্রতিবাদে সন্ধ্যায় হবিগঞ্জ সদর থানার সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে হবিগঞ্জে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সংবাদিকরা।