প্রচ্ছদ > জাতীয় > মাদকের বিরুদ্ধে অভিযানে নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ 

মাদকের বিরুদ্ধে অভিযানে নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের উদ্বেগ 

জাতীয় শীর্ষ সংবাদ

সময়ের ডাক ডেস্ক: মাদকের বিরুদ্ধে অভিযানে নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের উদ্বেগমাদকের বিরুদ্ধে চলমান অভিযানে নিহতের ঘটনায় উদ্বেগ জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এই উদ্বেগের কথা জানান বাংলাদেশে দেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেন ব্লুম বার্নিকাট।
রাষ্ট্রদূত বলেন, ‘বিচারবহির্ভূত হত্যা মাদকের বিরুদ্ধে যুদ্ধের কার্যকর পন্থা নয়। অভিযানে মৃতের সংখ্যা নিয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন। নিয়ম মেনে সবার বিচার পাওয়ার অধিকার আছে।’

মাদকের বিরুদ্ধে সরকারের অভিযান শুরুর পর গত কিছুদিন ধরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ীরা নিহত হচ্ছেন। এই অভিযানে বুধবার (৩০ মে) পর্যন্ত শতাধিক মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন বলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।
‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিভিন্ন মানবাধিকার সংগঠন। এ ‘বন্দুকযুদ্ধের’ পেছনে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে দাবি করেছে বিএনপি।
তবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল দাবি করে আসছেন, মাদকবিরোধী অভিযানের সময় পুলিশের উপর আক্রমণের পর পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা আক্রমণ করায় মাদক ব্যবসায়ী নিহত হওয়ার ঘটনা ঘটছে। যতদিন না মাদক নিয়ন্ত্রণে আসবে, ততদিন পর্যন্ত সর্বাত্মক এই অভিযান চলবে বলেও ইতোমধ্যে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।