দক্ষিন সুরমার লালাবাজার ইউনিয়নের প্রধান সড়কের কাজ নিয়ে দামাচাপা

সময়ের ডাক : সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ৬নং লালাবাজার ইউনিয়নের প্রধান সড়কের অবস্তা বেহাল। ক্রমশই বাড়ছে জনদুর্ভোগ । সামাজিক যোগাযোগ মাধ্যমে রাস্তার কাজ নিয়ে সমালোচনার ঝড় বইতেছে ।অনেকেই বলছেন রাস্তার কাজ নিয়ে নাকি চলছে নানারকমদ দামাচাপা ।রাস্তার কাজ কয়েকবার শুরু হয়ে বন্ধ হয়ে যাওয়ায় সবার মধ্যে সমালেচনার ঝড় বইতেছে । অনেকের দাবি জনপ্রতিনিধিরা কয়েকবার আশ্বাস দিলে ও এখন পর্যন্ত রাস্তার কাজ শেষ না হওয়ায় ক্ষোভ বিরাজ করছে ইউনিয়নের সাধারণ মানুষের মধ্যে ।

সরেজমিনে দেখা যায়, খরসনা ,বাঘরখলা, হকিয়ার চর, বিবিদইল থেকে লালাবাজার পর্যন্ত সড়কের দশা বেহাল। রাস্তার অধিকাংশ জুড়ে খানাখন্দে গর্তে ভরা। কোথাও কোথাও সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত। এসব গর্ত কোথাও হাঁটু, গভীর। দেখলে মনে হবে পুকুর। কিছু কিছু জায়গায় কোনোদিন পিচ ছিল বলে মনে হয় না। রাস্তার বিটুমিন উঠে গিয়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য গর্ত।যানবাহন চলাচলে সড়ক অনুপযুক্ত হয়ে পড়লেও ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। প্রায়শই এসব গর্তে যাত্রীবাহী গাড়ি দেবে যাচ্ছে। ফলে যাত্রীদের পোহাতে হয় চরম দুর্ভোগ ।

রাস্তা সম্পর্কে বাঘেরখলা গ্রামের রায়হান আহমদ জানান আমি প্রতিদিন এই রাস্তা দিয়ে যাতায়াত করি খুব কষ্ট হয় ,জনপ্রতিনিধিরা কয়েকবার আশ্বাস দিলে আমার মনে হয় রাস্তার কাজ নিয়ে যেন লুকোচুরি চলতেছে ।

এ বিষয়ে জানতে চাইলে লালাবাজার ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রৌশন আহমদ জানান রাস্তার কাজ আবার শুরু হয়েছিল কিন্তু বৃষ্টির জন্য বর্তমানে কাজ বন্ধ আছে , বৃষ্টি কমে এলে আবার কাজ শুরু হবে বলে আশা ব্যক্ত করেছেন তিনি ।