সিলেটে ফুলকলির মিষ্টিতে মশা, ৭০ হাজার টাকা জরিমানা

সময়ের ডাক: ভোগ্যপণ্য উৎপাদন ও বিক্রয়কারী প্রতিষ্ঠান ফুলকলির বন্দরবাজার শাখাকে অপরিচ্ছন্ন পরিবেশের দায়ে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিমের অভিযানকালে এ জরিমানা করা হয়।ফুলকলি ছাড়াও সড়কের উপর পণ্য রাখা, মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত মূল্য রাখার দায়ে আরো তিনটি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।জেলা প্রশাসনের বাজার মনিটরিং টিম ছাড়াও বিএসটিআই, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও পুলিশ এ অভিযানে অংশ নেয়।অভিযানে নেতৃত্বদানকারী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুমাইয়া জানান, মেয়াদউত্তীর্ন পণ্য ও অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য রাখার দায়ে ফুলকলির বন্দরবাজার শাখাকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, অভিযানকালে ফুলকলির মিষ্টিতে মশা পড়ে থাকতে দেখা যায়। এছাড়া আরো কিছু খাবারও অস্বাস্থ্যকর পরিবেশে রাখা ছিলো। জরিমানার পাশাপাশি এগুলো আবার নষ্ট করে দেই।

ফুলকলি ছাড়াও মূল্যতালিকা না থাকায় বন্দরবাজারের ত্রিবেদী স্টোরকে ৩ হাজার টাকা এবং রাস্তার উপরে সবজি নিয়ে বসা ও অতিরিক্ত মূল্য রাখার দায়ে দুই সবজি ব্যবসায়ীকে ২ হাজার টাকা করে জরিমানা করা হয় বলে জানান তিনি।

রুমাইয়া বলেন, এদের আগেও আমি সতর্ক করে এসেছিলাম। কিন্তু তারপরও তারা মূল্যতালিকা রাখেনি ও সড়ক থেকে পণ্য সরায়নি।