প্রচ্ছদ > জাতীয় > ফাতেমাকে নিয়ে কারাগারে খালেদা জিয়ার  ইফতার 

ফাতেমাকে নিয়ে কারাগারে খালেদা জিয়ার  ইফতার 

জাতীয় শীর্ষ সংবাদ

সময়ের ডাক ডেস্ক: প্রথমবারের মতো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে রমজানের প্রথম ইফতার করেছেন। সাথে ছিলেন তার গৃহকর্মী ফাতেমা বেগম।

কারাগারের একাধিক সূত্র জানিয়েছে, কারাগারে তৈরি করা ইফতারই খেয়েছেন খালেদা জিয়া, যাতে ছোলা, পেঁয়াজু, মুড়ি, খুরমা, শরবতের পাশাপাশি কিছু ফলও ছিল।

খালেদা জিয়ার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার জানান, আজকে পহেলা রমজানের দিন বেগম জিয়ার পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করার কোনো অনুমতি পাননি। ফলে পরিবারের সদস্যরা যেতে পারেননি।

এদিকে বিকেল ৩টার দিকে সাবেক এই প্রধানমন্ত্রীর জন্য ইফতার নিয়ে কারাগারে গিয়েছিল জাতীয়তাবাদী মহিলা দল। সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের নেতৃত্বে মহিলা দলের নেতৃবৃন্দ কারাগারের ফটক থেকে ফিরে এসেছেন। কারা কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কোনো ইফতার সামগ্রী গ্রহণ করার সুযোগ নেই বলে কারা কর্মকর্তারা মহিলা নেত্রীদের জানিয়ে দেন।

নাম প্রকাশে অনিচ্ছুক মহিলা দলের এক নেত্রী জানান, পূর্বানুমতি ছাড়াই আমরা ইফতার সামগ্রী নিয়ে এসেছি। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে আমাদের ইফতার সামগ্রী গ্রহণ করেনি কারা কর্তৃপক্ষ। আমরা দিতে পারি নাই। পুলিশ আমাদের সরিয়ে দিয়েছে।

এদিকে প্রতিবছর ইস্কাটন লেডিস ক্লাবেই মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের পাশে বসিয়ে রমজানের প্রথম ইফতার করতেন খালেদা জিয়া। এবার কারাগারে বন্দি থাকায় এই ইফতার অনুষ্ঠানে অনুপস্থিত থাকলেও মঞ্চে এতিমদের পাশে খালেদা জিয়ার আসন শূন্য রাখা হয়। খালেদা জিয়ার পক্ষ থেকে এতিম শিক্ষার্থীসহ ওলামা-মাশায়েখদের স্বাগত জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট মামলায় ৫ বছরের সাজার পর থেকেই পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। বর্তমানে এই কারাগারে তিনিই একমাত্র বন্দী। অবশ্য খালেদা জিয়ার দেখভাল করার জন্য তার সাথে আছেন গৃহকর্মী ফাতেমা বেগম।