সাকিবের ব্যাটিংয়ে মুগ্ধ ব্র্যাড হগ

স্পোর্টস ডেস্ক:চলমান আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলছেন সাকিব আল হাসান। এরই মধ্যে প্লে অফে খেলা নিশ্চিত করেছেন অরেঞ্জ আর্মিরা। যাতে অগ্রণী ভূমিকা রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।সবশেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্সকে ৫ রানে হারিয়েছে হায়দরাবাদ। সবার আগে কোয়ালিফাই নিশ্চিত করা ম্যাচে দলের বিপর্যয়ে ৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন সাকিব। চতুর্থ উইকেটে অধিনায়ক কেন উইলিয়ামসনের সঙ্গে গড়েন ৬৪ রানের জুটি। যাতে ভর করে লড়াইয়ের (১৪৬ রান) পুঁজি পায় সাবেক চ্যাম্পিয়নরা।

পরে বোলিংয়েও আলো ছড়ান সাকিব। হাত ঘুরিয়ে শিকার করেন ২ উইকেট। প্রথমে ফিরিয়ে দেন ভয়ঙ্কর হয়ে ওঠা পার্থিব প্যাটেলকে। পরে ব্যাটিংস্তম্ভ বিরাট কোহলিকে ফিরিয়ে পথের কাঁটা সরান তিনি। শেষ পর্যন্ত তার অলরাউন্ড নৈপুণ্যে রোমাঞ্চকর জয় পায় উইলিয়ামসন বাহিনী।

এমন নজরকাড়া পারফরম্যান্সের পর থেকেই প্রশংসার বৃষ্টিতে ভিজছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এবার তাকে প্রশংসায় ভাসালেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার ব্র্যাড হগ। ইএসপিএন ক্রিকইনফোর এক আলোচনায় তার ব্যাটিংয়ের মুগ্ধতা নিয়ে তিনি বলেন, আপনি সাকিবের ব্যাটিং দেখুন। কোন উইকেটে ৩৫ রান করে উইলিয়ামসনের সঙ্গে বড় পার্টনারশিপ গড়েছে। পরিস্থিতি কোন পর্যায়ে ছিল। কেবল লড়াকুদের পক্ষেই তা সম্ভব।

হায়দরাবাদের মেন্টর ভিভিএস লক্ষ্মণের কণ্ঠেও ঝরেছে সাকিবের প্রশংসা। ম্যাচশেষে তিনি বলেন, সাকিব প্রায়ই দুটি করে উইকেট নিচ্ছে, রান চেক দিচ্ছে। সে ভীষণ ‘কুল’। আমি মনে করি, আমাদের বোলারদের মধ্যে সেই সবচেয়ে ধারাবাহিক ও যোগ্য।