Thousands Kashmiri participate in the funeral of slain militant commanders Saddam Padder and Bilal Ahmad, who were killed in an encounter with Indian security forces, in Shopian district on May 6, 2018. Indian soldiers shot dead five Kashmir militants including a rebel university teacher in a gunfight on May 6 that triggered violent protests in which five civilians were killed. / AFP PHOTO / -

নিহত ছেলেকে গান স্যালুট দিলেন কাশ্মীরি মা

সময়ের ডাক ডেস্ক:ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত বিচ্ছিন্নতাবাদী সাদ্দাম পোদ্দার ও বেলাল আহমেদকে দাফনে হাজার হাজার মানুষকে অংশ নিতে দেখা গেছে- এএফপি

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের সোফিয়ানে রোববার দেশটির সেনাবাহিনীর গুলিতে নিহত হিজবুল মুজাহিদিন নেতা সাদ্দাম পোদ্দারের মরদেহে গান স্যালুট দিয়েছেন তার মা।এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।-খবর টাইমস অফ ইন্ডিয়া ও ইন্ডিয়ান এক্সপ্রেসের।

সোমবার তাকে ও আরেক বিদ্রোহীকে দাফনের সময় কাশ্মীরের স্বাধীনতার পক্ষে স্লোগান উচ্চারিত হয়েছে। দাফনের সময় একদল বিদ্রোহী এসেও তাদের গান স্যালুট দিয়েছেন।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া নিম্নমানের ওই ভিডিওতে দেখা গেছে, কাশ্মীরের ঐতিহ্যবাহী পোশাক ফিরান পরিহিত ওই নারী তার ছেলেকে গান স্যালুট দিয়ে বিদায় জানাচ্ছেন।

২০১৪ সালে সাদ্দাম পোদ্দার হিজবুল মুজাহিদিনে যোগ দিয়েছিলেন। তিনি আরেক স্বাধীনতাকামী বরহান ওয়ানির ঘনিষ্ঠ সঙ্গী ছিলেন।

গত রোববার কাশ্মীর বিশ্ববিদ্যালয়ে এক সহকারী অধ্যাপক রাফি বাটসহ আরও চারজনের সঙ্গে তাকেও ভারতীয় সেনাবাহিনী হত্যা করে।

রাফি ভাট গত শুক্রবার থেকে নিখোঁজ ছিলেন। তাকে আত্মসমর্পণ করাতে তার বাবা-মাকে গানডারবাল জেলা থেকে সোফিয়ানে নিয়ে আসা হয়েছিল। কিন্তু তিনি আত্মসমর্পণ করেননি।

নিরাপত্তা বাহিনী যখন অভিযান শুরু করে তখন অধ্যাপক ভাট কমান্ডার সাদ্দাম পোদ্দারের সঙ্গে বৈঠক করছিলেন।