ফার্গুসনের জন্য দোয়া চাইলেন রোনাল্ডো-বেকহামরা

স্পোর্টস ডেস্ক::মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তড়িঘড়ি ছুরি-কাঁচির নিচে যেতে হয়েছে স্যার অ্যালেক্স ফার্গুসনকে। জীবনমৃত্যুর সন্ধিক্ষণে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এ কিংবদন্তি কোচ। এখন আছেন নিবিড় পরিচর্যাকেন্দ্রে।তাই প্রিয় গুরুর জন্য দোয়া চেয়েছেন একসময়ের শিষ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ওয়েন রুনি থেকে ডেভিড বেকহাম।২০১৩ সালে ম্যানইউ থেকে অবসর নেন ফার্গুসন। এর আগে একাধারে ২৬ মৌসুম সেখানে কাটান তিনি। এ ক্ষুরধার ফুটবল মস্তিষ্কের জামানায় ৩৯টি শিরোপা ক্যাবিনেটে ভরেন রেড ডেভিলসরা।

অবসর নিলেও প্রিয় ক্লাবের মায়া কাটিয়ে উঠতে পারেননি এ স্কটিশ। গেল রোববার ওল্ড ট্র্যাফোর্ডে আর্সেনালের বিদায়ী কোচ আর্সেন ওয়েঙ্গারকে সংবর্ধনা জানান তিনি। তবে হঠাৎই এত বড় দুর্ঘটনা ঘটবে কেউ কল্পনা করেননি।

বিখ্যাত স্যালফোর্ড রয়্যাল হাসপাতালে নিথর দেহ নিয়ে পড়ে আছেন ফার্গুসন। তার দ্রুত আরোগ্য কামনা করে একের পর এক বার্তা পাঠাচ্ছেন রথী-মহারথীরা।

রোনাল্ডো লিখেছেন, তোমাকে নিয়েই ভাবছি। তোমার জন্যই যপছি প্রিয় বন্ধু। বস, তুমি আরও শক্ত হও।ফার্গির অধীনেই পাদপ্রদীপের আলোয় আসেন সিঅর সেভেন।

প্রিয় কোচকে ‘বস’ সম্বোধন করে বেকহ্যামের টুইট, লড়াই ছেড়ো না বস। ক্যাথি আর গোটা পরিবারের জন্য আমার ভালোবাসা ও প্রার্থনা।

শুধু রোনাল্ডো-বেকহাম নয়। ফার্গুসনের স্বচ্ছন্দ আরোগ্য লাভে বার্তা পাঠিয়েছেন অসংখ্য ফুটবলার, কোচ। কে নেই সেই তালিকায়? ক্রিস স্মলিং, এডউইন ফান ডার সার, অ্যাশলে ইয়ং, মাইক ফেলান, উইলি মিলার, মাইকেল ক্যারিক, গ্যারি লিনেকার, ওয়েন রুনি রয়েছেন।

নাইটধারী কোচের চটজলদি আরোগ্য কামনা করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের সব বিখ্যাত-অখ্যাত ক্লাব। ফুটবলের অভিভাবক সংস্থা-ফিফাও ৭৬ বছর বয়সীর সুস্থতা কামনায় গণপ্রার্থনায় যোগ দিয়েছে।

তবে ফার্গুসনের পরিবার চাচ্ছে, তার অসুস্থতা নিয়ে যেন হইচই না হয়। হাসপাতালে সবকিছু হোক সাবলীলভাবে। সাধারণের কাছে এটাই তাদের আকুতি।