৩০ জনের প্রাথমিক দলে থাকছেন তাসকিন

 

স্পোর্টস ডেস্ক :নাসির হোসেনের অনুশীলন ক্যাম্পে যোগ দেয়ার প্রশ্নই ওঠে না। এ অলরাউন্ডারের হাঁটুতে অস্ত্রোপচার দরকার। ভারত, থাইল্যান্ড কিংবা অস্ট্রেলিয়া-এই তিন দেশের যে কোনো প্রতিষ্ঠিত অর্থোপেডিক বিশেষজ্ঞর হাতে অপারেশন করানোর কথাই ভাবছে বিসিবি। হয়তো আগামী কয়েকদিনের মধ্যেই লিগামেন্ট ছিঁড়ে যাওয়া নাসিরের অপারেশন হবে ওই তিন দেশের যে কোনো একটিতে। কাজেই নাসিরের আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ এবং ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রশ্নই ওঠে না।

আগামী ১৩ মে থেকে যে প্রাথমিক প্রস্তুতি শুরু হবে, তাতে নাসিরের দেখা মিলবে না। ওই ক্যাম্পে ফাস্ট বোলার তাসকিন আহমেদের থাকা নিয়েও ছিল অনিশ্চয়তা। গতকাল জাগো নিউজের সাথে আলাপে খোদ প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সংশয় প্রকাশ করেছিলেন। নান্নু বলেছিলেন, আমরা ডাক্তারের রিপোর্ট তথা মতামতের অপেক্ষায় আছি। সে মতামত হাতে পেয়ে গেছেন নির্বাচকরা। রিপোর্ট ইতিবাচক। ৩০ জনের প্রাথমিক দলে তাই থাকছেন তাসকিন।

 

তবে ক্যাম্পে ডাক পেলেও তাসকিনের আফগানিস্তানের সাথে টি-টোয়েন্টি সিরিজ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। আজ জাগো নিউজের সাথে আলাপে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীর কন্ঠেও খানিক দ্বিধা-সংশয়, ‘আপাতত ক্যাম্পে যোগ দেয়ার মতো শারীরিক সক্ষমতা আছে তাসকিনের। তাই তাকে অনুশীলন করার কথা বলেছি আমরা। প্রাথমিক ক্যাম্পে যোগ দেয়ার পর তার পিঠের সমস্যার অবস্থা কি দাঁড়ায়, তার উপরই নির্ভর করবে আগামী সিরিজগুলোয় খেলা।’