প্রচ্ছদ > শীর্ষ সংবাদ >  বিশ্বনাথ আ’লীগ সভাপতি পংকি খান কারাগার থেকে হাসপাতালে

 বিশ্বনাথ আ’লীগ সভাপতি পংকি খান কারাগার থেকে হাসপাতালে

শীর্ষ সংবাদ সিলেট প্রতিক্ষণ

সময়ের ডেস্ক  :  দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা কর ফাঁকি মামলায় জেলহাজতে থাকা সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খানকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
বৃহস্পতিবার (৩ মে) দুপুরে সিলেটের মহানগর দায়রা জজ আদালতের বিচারক মফিজুর রহমান ভূইয়া পংকি খানকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য স্থানান্তরের আদেশ দেন।
এরআগে গত ৩০ এপ্রিল সোমবার আসামি পক্ষের আইনজীবীরা চিকিৎসার জন্যে আদালতে জামিন প্রার্থনা করেন। বিজ্ঞ আদালত জামিন শুনানি না করে পংকি খানকে হাসাপাতালে পাঠানোর নির্দেশ দেন।
আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী ও অ্যাডভোকেট নিজাম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, পংকি খানকে বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে কারাগার থেকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এরআগে গত ২৫ এপ্রিল বুধবার দুপুরে সিলেটের মহানগর দায়রা জজ মফিজুর রহমান ভূইয়ার আদালতে হাজিরা দিলে জামিন নামঞ্জুর করে তাকে জেলহাজতে পাঠানো হয় (মামলা নং বিশেষ ক্ষমতা ২৯/২০১৮ইং)।
জানাগেছে, ২০১০ সালের ১৮ অক্টোবর চট্টগ্রাম বন্দর থেকে একটি বিলাসবহুল বিদেশী গাড়ি খালাস করেন পংকী খানসহ তার সহযোগী আরও ৬ আসামি। পরে জাল কাগজপত্র তৈরি করে ওই গাড়িটি গোপনে বিক্রির মাধ্যমে ১ কোটি ৭৪ লাখ ৯৯ হাজার ১৬৭ টাকা ৬৮ পয়সা সরকারকে কর ফাঁকি দেন তারা। পরবর্তীতে পংকি খানের মালিকানাধীন বিশ্বনাথ আল হেরা শপিং সিটি থেকে গাড়িটি দুদুক কর্মকর্তারা উদ্ধার করেন। ওইগাড়ি বিক্রির টাকা থেকে চেকে ও নগদে প্রায় ২৯ লাখ টাকা গ্রহণ করেন মামলার চার্জশীটভুক্ত ২নং আসামি পংকি খান।