প্রচ্ছদ > জাতীয় > ইয়াবা বিক্রির অভিযোগে ডেপুটি জেলার বরখাস্ত

ইয়াবা বিক্রির অভিযোগে ডেপুটি জেলার বরখাস্ত

জাতীয় স্পটলাইট

সময়ের ডাক ডেস্ক: উদ্ধার করা ইয়াবা বিক্রির অভিযোগে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার মোমিনুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।বৃহস্পতিবার তাকে সাময়িক বরখাস্ত করা হয় বলে জানিয়েছেন কারা উপ-মহাপরিদর্শক তৌহিদুল ইসলাম।অপর এক কারা কর্মকর্তা বলেন, ১ মাস আগে কারাফটকে দেলোয়ার নামে এক কারারক্ষীর কাছ থেকে ৫৯ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ওই ইয়াবা বন্দিদের দিতে যাচ্ছিলেন দেলোয়ার। ওই ঘটনায় দেলোয়ারকে সাময়িক বরখাস্ত করা হয়। তার বিরুদ্ধে একটি বিভাগীয় মামলা করা হয়।

তৌহিদুল ইসলাম বলেন, আলামত হিসেবে ইয়াবাগুলো ডেপুটি জেলার মোমিনুল ইসলামের কাছে ছিল। বিভাগীয় মামলা নিষ্পত্তি হওয়ার পর এগুলো ধ্বংস করে ফেলার কথা।

গত বুধবার মোমিনুল এই ইয়াবাগুলো কারাগারের বাইরে এনে শাকিল নামে এক ব্যক্তির কাছে বিক্রির চেষ্টাকালে তাকে হাতেনাতে ধরা হয়।

মোমিনুলের ঘটনায়ও তাৎক্ষণিভাবে একটি তদন্ত কমিটি করা হয় জানিয়ে তৌহিদুল জানান, কমিটির তদন্তের প্রতিবেদনের প্রেক্ষিতে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন তাকে সাময়িক বরখাস্ত করেন। মোমিনুলের বিরুদ্ধে বিভাগীয় মামলাও করা হয়েছে বলে জানান তিনি।