জলাবদ্ধতা নিরসনে ২৭ ওয়ার্ডে সিসিকের অভিযান

সময়ের ডাক:: জলাবদ্ধতা নিরসনে সিলেট নগরীর ২৭টি ওয়ার্ডে একযোগে অভিযান পরিচালনা করেছে সিলেট সিটি কর্পোরেশন। সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে গত শনি ও রবিবার ৯টি দলের সমন্বয়ে ২৭ ওয়ার্ডের ছড়া, ড্রেন, খাল পরিস্কার পরিচন্নতা অভিযান শুরু করা হয়।

দু’দিনের অভিযানে ড্রেন দখল করে রাস্তা নির্মাণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পানি সরবরাহ নিশ্চিত করা হয়। এছাড়া নগরীর বিভিন্ন রাস্তা দখল করে নির্মাণ সামগ্রী রাখার অপরাধে জরিমানা সহ বেশ কিছু নির্মাণ সামগ্রী জব্দ করা হয়েছে।

সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী জানান, ‘নগরীর জলাবদ্ধতার অন্যতম কারণ হচ্ছে ছড়া, ড্রেন ও খাল দখল করে অবৈধভাবে স্থাপনা তৈরী করে পানি প্রবাহের বাধাঁ সৃস্টি করা। এসব থেকে সড়ে না আসলে নগরবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দেয়া কষ্টকর হবে জানিয়ে মেয়র বলেন, খালগুলো অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত অভিযান চলতে থাকবে।’

মেয়র আরও বলেন, এই নগরকে বাসযোগ্য করতে এলাকাবাসীর সহোযোগিতায় খালগুলো দখলমুক্ত করা হবে।

অভিযানে সিসিকের প্রধান নির্বাহী এ জেড নূরুল হক, প্রধান প্রৌকশলী নূর আজিজুর রহমান, সিসিকের কাউন্সিলরবৃন্দ, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, শামছুল ইসলাম, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান সহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, বিপুল সংখ্যক পরিচ্ছন্নতা কর্মীরা অভিযানে অংশনেন।