প্রচ্ছদ > বিনোদন > আমি শরৎচন্দ্রের রাজলক্ষ্মী

আমি শরৎচন্দ্রের রাজলক্ষ্মী

বিনোদন

বিনোদন ডেস্ক :টিভি নাটক নিয়েই মূলত পথচলা মৌসুমী হামিদের। চলচ্চিত্রেও অভিষেক হয়েছে। তবে সেখানকার পথচলা সুখকর নয়। বর্তমানে নাটকের শুটিং নিয়েই ব্যস্ততা তার। অনেকদিন পর আবারও শুটিং শুরু করছেন নতুন একটি চলচ্চিত্রের। সমসাময়িক ব্যস্ততা নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি

* ঈদের নাটকের ব্যস্ততা কেমন যাচ্ছে?

** আগে থেকেই আমার অভিনীত বেশ ক’টি ধারাবাহিক নাটক প্রচার চলছে। সেগুলোর শুটিং করতে হচ্ছে। তার ফাঁকেই ঈদের নাটকের শুটিং করছি। ঈদের আগের এ সময়টা শুধু আমি নই, সব আর্টিস্টকেই কাজের ব্যস্ততা সারা বছরের চেয়ে দ্বিগুণ বেড়ে যায়। আমার ক্ষেত্রেও এর ব্যতিক্রম নয়।

* নতুন একটি ছবিতে অভিনয় করছেন আপনি…

** ছবির নাম ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’। নামটিই আমার কাছে চমৎকার লেগেছে। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের উপন্যাসের জনপ্রিয় চরিত্রগুলো নিয়ে আরিফুর জামান নির্মাণ করছেন এ ছবিটি। এতে আমি রাজলক্ষ্মী চরিত্রে অভিনয় করব।

* শরৎচন্দ্রের বিখ্যাত একটি চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন, প্রস্তুতি কেমন?

** বাংলাসাহিত্যে শরৎচন্দ্র চট্টোপাধ্যায় গভীরভাবে মিশে আছেন। তার অনন্য সৃষ্টি শ্রীকান্ত। এটারই বিখ্যাত চরিত্র রাজলক্ষ্মী। এ ছবিতে আমিই শরৎচন্দ্রের রাজলক্ষ্মী। এমন একটি চরিত্রে অভিনয়ের সুযোগ পাওয়া আমার জন্য অবশ্যই আনন্দের এবং ভাগ্যের। চরিত্রটি ফুটিয়ে তুলতে সব ধরনের চেষ্টা করছি। এর জন্য রিহার্সেল করছি। আশা করি চরিত্রটি আমি ভালোভাবেই ফুটিয়ে তুলতে পারব।

* চলচ্চিত্রে নিয়মিত নন কেন?

** এক সময় নিয়মিতই হতে চেয়েছি। কিন্তু হয়নি। কী কারণে হয়নি সেটার ব্যাখ্যা চাইলে বলব।

ওটা ভাগ্যের বিষয়। হয়তো আমার ভাগ্য আমাকে নাটকেই রাখতে চায়। তবে চলচ্চিত্রে কাজ

করছি না, তা কিন্তু নয়। এই যে নতুন ছবির শুটিং শুরু করব। তবে যেভাবে ব্যস্ত হতে চেয়েছিলাম

তেমনটি হয়নি। নাটকই আমার জন্য ভালো। এর ফাঁকে ভালো গল্প ও চরিত্র পেলে চলচ্চিত্রে অভিনয় চালিয়ে যাব।